Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা সংক্রান্ত প্রতিবেদন

বিভাগীয় কমিশনারের কার্যালয়, ঢাকা বিভাগ, ঢাকা

অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা (GRS) এর

মাসিক/ত্রৈমাসিক/ষান্মাসিক প্রতিবেদন


অর্থবছরঃ ২০২৩-২০২৪

কার্যক্রমের ক্ষেত্র

মান

কার্যক্রম

কর্মসম্পাদন সূচক

একক

কর্মসম্পাদন সূচকের

মান

লক্ষ্যমাত্রা ২০২৩-২০২৪

অসাধারণ

১০০%

প্রমাণক
মন্তব্য
অগ্রগতি প্রতিবেদন

প্রাতিষ্ঠানিক

১৫

[১.১] নির্দিষ্ট সময়ে জিআরএস সিস্টেম, অফলাইন ও অন্যান্য মাধ্যমে প্রাপ্ত অভিযোগ নিষ্পত্তি

[১.১.১] অভিযোগ নিষ্পত্তিকৃত

%

১২

৯০




[১.১.১] যদি কোনো দপ্তর / সংস্থায় জিআরএস সিস্টেমে কোনো অভিযোগ পাওয়া না যায়, সে দপ্তর/ সংস্থা কর্তৃক স্টেকহোল্ডারের সমন্বয়ে সভা আয়োজন

[১.১.১.১] স্টেকহোল্ডারের সমন্বয়ে সভা আয়োজিত

সংখ্যা




[১.২] অভিযোগ নিষ্পত্তি সংক্রান্ত মাসিক প্রতিবেদন উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ

[১.২.১] মাসিক প্রতিবেদন প্রেরিত

সংখ্যা

১২

জুলাই, 


সক্ষমতা অর্জন

১০

[২.১] নিজ অফিস ও আওতাধীন অফিসের কর্মকর্তা/ কর্মচারীদের জন্য অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জিআরএস সফটওয়্যার বিষয়ক প্রশিক্ষণ/ কর্মশালা/ সেমিনার আয়োজন

(১ম অর্ধবার্ষিকীতে একটি এবং দ্বিতীয় অর্ধবার্ষিকীতে একটি)

[২.১.১] প্রশিক্ষণ/ কর্মশালা/ সেমিনার আয়োজন

সংখ্যা




[২.২] অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে স্টেকহোল্ডারগণের সমন্বয়ে অবহিতকরণ সভা আয়োজন (১ম অর্ধবার্ষিকীতে একটি এবং দ্বিতীয় অর্ধবার্ষিকীতে একটি)

[২.২.১] সভা আয়োজিত

সংখ্যা






অর্থবছরঃ ২০২২-২০২৩

কার্যক্রমের ক্ষেত্র

মান

কার্যক্রম

কর্মসম্পাদন সূচক

একক

কর্মসম্পাদন 

সূচকের মান

লক্ষ্যমাত্রা 

২০২২-২০২৩

(অসাধারণ)

প্রমাণক মন্তব্য অগ্রগতি প্রতিবেদন

প্রাতিষ্ঠানিক

১৪

[১.১] অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) ও আপিল কর্মকর্তার তথ্য ওয়েবসাইটে এবং জিআরএস সফটওয়্যারে (প্রযোজ্য ক্ষেত্রে) ত্রৈমাসিক ভিত্তিক হালনাগাদকরণ

[১.১.১] অনিক ও আপিল কর্মকর্তার তথ্য ওয়েবসাইটে ও জিআরএস সফটওয়্যারে হালনাগাদকৃত/আপলোডকৃত

সংখ্যা

১ম ত্রৈমাসিকের হালনাগাদ
২য় ত্রৈমাসিকের হালনাগাদ
৩য় ত্রৈমাসিকের হালনাগাদ
৪র্থ ত্রৈমাসিকের হালনাগাদ

১ম ত্রৈমাসিক অগ্রগতি প্রতিবেদন

২য় ত্রৈমাসিক অগ্রগতি প্রতিবেদন

৩য় ত্রৈমাসিক অগ্রগতি প্রতিবেদন

৪র্থ ত্রৈমাসিক অগ্রগতি প্রতিবেদন

[১.২] নির্দিষ্ট সময়ে অনলাইনে/ অফলাইনে প্রাপ্ত অভিযোগ নিষ্পত্তি

[১.২.১] অভিযোগ নিষ্পত্তিকৃত

%

৯০

[১.৩] অভিযোগ নিষ্পত্তি সংক্রান্ত মাসিক প্রতিবেদন উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর প্রেরণ

[১.৩.১] মাসিক প্রতিবেদন প্রেরিত

%

৯০ জুলাই, আগস্ট, সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর, ডিসেম্বর, জানুয়ারি, ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল, মে

পরিবীক্ষণ ও সক্ষমতা অর্জন

১১

[২.১] ত্রৈমাসিক ভিত্তিতে পরিবীক্ষণ এবং ত্রৈমাসিক পরিবীক্ষণ প্রতিবেদন উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ

[২.১.১] ত্রৈমাসিক প্রতিবেদন প্রেরিত

সংখ্যা

১ম ত্রৈমাসিক প্রতিবেদন
২য় ত্রৈমাসিক প্রতিবেদন
৩য় ত্রৈমাসিক প্রতিবেদন

[২.২] কর্মকর্তা/কর্মচারীদের সমন্বয়ে অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জিআরএস সফটওয়্যার বিষয়ক সেমিনার/কর্মশালা/প্রশিক্ষণ আয়োজন

[২.২.১] প্রশিক্ষণ/সেমিনার/কর্মশালা আয়োজিত

সংখ্যা

১ম প্রশিক্ষণের প্রতিবেদন

[২.৩] অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে স্টেকহোল্ডারগণের সমন্বয়ে অবহিতকরণ সভা আয়োজন

[২.৩.১] অবহিতকরণ সভা আয়োজিত

সংখ্যা

১ম সভার প্রতিবেদন