কনটেন্টটি শেয়ার করতে ক্লিক করুন
বিভাগীয় কমিশনারের কার্যালয়, ঢাকা বিভাগ, ঢাকা
অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা (GRS) এর
মাসিক/ত্রৈমাসিক/ষান্মাসিক প্রতিবেদন
অর্থবছরঃ ২০২৩-২০২৪
কার্যক্রমের ক্ষেত্র |
মান |
কার্যক্রম |
কর্মসম্পাদন সূচক |
একক |
কর্মসম্পাদন সূচকের মান |
লক্ষ্যমাত্রা ২০২৩-২০২৪ অসাধারণ ১০০% |
প্রমাণক
|
মন্তব্য
|
অগ্রগতি প্রতিবেদন
|
প্রাতিষ্ঠানিক |
১৫ |
[১.১] নির্দিষ্ট সময়ে জিআরএস সিস্টেম, অফলাইন ও অন্যান্য মাধ্যমে প্রাপ্ত অভিযোগ নিষ্পত্তি |
[১.১.১] অভিযোগ নিষ্পত্তিকৃত |
% |
১২ |
৯০ |
|
|
|
[১.১.১] যদি কোনো দপ্তর / সংস্থায় জিআরএস সিস্টেমে কোনো অভিযোগ পাওয়া না যায়, সে দপ্তর/ সংস্থা কর্তৃক স্টেকহোল্ডারের সমন্বয়ে সভা আয়োজন |
[১.১.১.১] স্টেকহোল্ডারের সমন্বয়ে সভা আয়োজিত |
সংখ্যা |
২ |
|
|
|
|||
[১.২] অভিযোগ নিষ্পত্তি সংক্রান্ত মাসিক প্রতিবেদন উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ |
[১.২.১] মাসিক প্রতিবেদন প্রেরিত |
সংখ্যা |
৩ |
১২ |
জুলাই,
|
|
|
||
সক্ষমতা অর্জন |
১০ |
[২.১] নিজ অফিস ও আওতাধীন অফিসের কর্মকর্তা/ কর্মচারীদের জন্য অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জিআরএস সফটওয়্যার বিষয়ক প্রশিক্ষণ/ কর্মশালা/ সেমিনার আয়োজন (১ম অর্ধবার্ষিকীতে একটি এবং দ্বিতীয় অর্ধবার্ষিকীতে একটি) |
[২.১.১] প্রশিক্ষণ/ কর্মশালা/ সেমিনার আয়োজন |
সংখ্যা |
৫ |
২ |
|
|
|
[২.২] অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে স্টেকহোল্ডারগণের সমন্বয়ে অবহিতকরণ সভা আয়োজন (১ম অর্ধবার্ষিকীতে একটি এবং দ্বিতীয় অর্ধবার্ষিকীতে একটি) |
[২.২.১] সভা আয়োজিত |
সংখ্যা |
৫ |
২ |
|
|
|
অর্থবছরঃ ২০২২-২০২৩
কার্যক্রমের ক্ষেত্র |
মান |
কার্যক্রম |
কর্মসম্পাদন সূচক |
একক |
কর্মসম্পাদন সূচকের মান |
লক্ষ্যমাত্রা ২০২২-২০২৩ (অসাধারণ) |
প্রমাণক | মন্তব্য | অগ্রগতি প্রতিবেদন |
প্রাতিষ্ঠানিক |
১৪ |
[১.১] অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) ও আপিল কর্মকর্তার তথ্য ওয়েবসাইটে এবং জিআরএস সফটওয়্যারে (প্রযোজ্য ক্ষেত্রে) ত্রৈমাসিক ভিত্তিক হালনাগাদকরণ |
[১.১.১] অনিক ও আপিল কর্মকর্তার তথ্য ওয়েবসাইটে ও জিআরএস সফটওয়্যারে হালনাগাদকৃত/আপলোডকৃত |
সংখ্যা |
৪ |
৪ | ১ম ত্রৈমাসিকের হালনাগাদ
২য় ত্রৈমাসিকের হালনাগাদ ৩য় ত্রৈমাসিকের হালনাগাদ ৪র্থ ত্রৈমাসিকের হালনাগাদ |
|
১ম ত্রৈমাসিক অগ্রগতি প্রতিবেদন
২য় ত্রৈমাসিক অগ্রগতি প্রতিবেদন ৩য় ত্রৈমাসিক অগ্রগতি প্রতিবেদন ৪র্থ ত্রৈমাসিক অগ্রগতি প্রতিবেদন |
[১.২] নির্দিষ্ট সময়ে অনলাইনে/ অফলাইনে প্রাপ্ত অভিযোগ নিষ্পত্তি |
[১.২.১] অভিযোগ নিষ্পত্তিকৃত |
% |
৭ |
৯০ |
|
|
|||
[১.৩] অভিযোগ নিষ্পত্তি সংক্রান্ত মাসিক প্রতিবেদন উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর প্রেরণ |
[১.৩.১] মাসিক প্রতিবেদন প্রেরিত |
% |
৩ |
৯০ | জুলাই, আগস্ট, সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর, ডিসেম্বর, জানুয়ারি, ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল, মে |
|
|||
পরিবীক্ষণ ও সক্ষমতা অর্জন |
১১ |
[২.১] ত্রৈমাসিক ভিত্তিতে পরিবীক্ষণ এবং ত্রৈমাসিক পরিবীক্ষণ প্রতিবেদন উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ |
[২.১.১] ত্রৈমাসিক প্রতিবেদন প্রেরিত |
সংখ্যা |
৩ |
৪ | ১ম ত্রৈমাসিক প্রতিবেদন
২য় ত্রৈমাসিক প্রতিবেদন ৩য় ত্রৈমাসিক প্রতিবেদন |
|
|
[২.২] কর্মকর্তা/কর্মচারীদের সমন্বয়ে অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জিআরএস সফটওয়্যার বিষয়ক সেমিনার/কর্মশালা/প্রশিক্ষণ আয়োজন |
[২.২.১] প্রশিক্ষণ/সেমিনার/কর্মশালা আয়োজিত |
সংখ্যা |
৪ |
২ | ১ম প্রশিক্ষণের প্রতিবেদন |
|
|||
[২.৩] অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে স্টেকহোল্ডারগণের সমন্বয়ে অবহিতকরণ সভা আয়োজন |
[২.৩.১] অবহিতকরণ সভা আয়োজিত |
সংখ্যা |
৪ |
২ | ১ম সভার প্রতিবেদন |
|
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস